বালিদীয়া হেল্পলাইন এর বৃক্ষ রোপন:

মোঃ মোস্তাকিম ময়মনসিংহ:

গাছ লাগাই মন দিয়া, সবুজে সাজাই বালিদীয়া।মুজিব বর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিনকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারা দেশে পালন করা হচ্ছে বৃক্ষ রোপণ কর্মসূচি।

বর্তমান প্রেক্ষাপটে মানুষ নিজেকেই নিয়ে এবং কিভাবে সমাজে প্রতিষ্ঠিত হওয়া যায় তা নিয়ে বেশ ব্যস্ত। কিভাবে খেয়ে,পড়ে ভাল ভাবে বাচাঁ যায় সেটাই হয়ে দাড়াঁয় মানুষের আসল জীবন যুদ্ধ। কিন্তু আমরা যে পরিবেশে গড়ে উঠেছি, বসবাস করছি সেই পরিবেশ বাচাঁতে কিংবা কতদিন টিকে থাকবে তা নিয়ে কি কখনো ভেবে দেখেছি। পরিবেশ টিকে থাকতে জলবায়ু, গাছপালা, পশু পাখি,মাটি ও পানি এসব উপাদনের উপর নির্ভর করে। গাছ মানুষের বেচেঁ থাকার জন্য শুধুই অক্সিজেন দেন না, পরিবেশ টিকে থাকার জন্য পরিবেশের অন্যান্য উপাদানের মধ্যে গাছপালা অতিব প্রয়োজন।

এর ধারাবাহিকতায়,, ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারী ইউনিয়নের বালিদীয়া হেল্পলাইন এর উদ্যোগে পালন করা হয় বৃক্ষ রোপন কর্মসূচী।২ অক্টোবর রোজ শুক্রবার সকাল ১১ টায় বালিদীয়া জজ বাড়ি মোড়ে গাছের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচী উদ্বোধন করা হয়।

উক্ত কর্মসূচী উদ্বোধন কালে উপস্থিত ছিলেন,কানিহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আশরাফ আলী উজ্জল,কানিহারী ইউপি সদস্য সাহজাহান,কানিহারী ইউপির মহিলা মেম্বার ফাতেমা আক্তারসহ, আরো উপস্থিত ছিলেন বালিদীয়া হেল্পলাইন এর এডমিন ও মডারেটর গন ও স্থানীয় এলাকার ব্যাক্তি বর্গরা উপস্থিত ছিলেন।

 

রূপসা নিউজ /আক্তার হোসেন

Views: 36