ময়মনসিংহ বাউল শিল্পীর নতুন কমিটি গঠন।

মোঃ মোস্তাকিম জেলা প্রতিনিধি ময়মনসিংহ:

ময়মনসিংহে বিশিস্ট বাউল সুনীল কর্মকারকে সভাপতি ও লোক সংস্কৃতি সংগ্রাহক রেজাউল করিম আসলামকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিস্ট নতুন কমিটি গঠিত হয়েছে। বিগত ১৩ আগষ্ট সকাল ১১টায় থানার ঘাট সৈয়দ কালু শাহ মাজার প্রাঙ্গণে সংগঠনটির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভায় সর্বসম্মতি ক্রমে কমিটি গঠিত হয়।

মানব কল্যান এবং লোক সংস্কৃতির বিকাশ সাধনের ব্রত নিয়ে ১৯৮০ সনে প্রতিষ্ঠিত হয় ময়মনসিংহ বাউল সমিতি । চল্লিশ বছর যাবৎ সংশ্লিষ্ট বাউল ও লোক শিল্পীদের কল্যানমুলক কাজে নিয়োজিত আছে প্রতিষ্ঠানটি। সাংস্কৃতিক ও বিভিন্ন সামাজিক আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে নিজেদের সমৃদ্ধ করছে।

সভার শুরুতেই প্রয়াত বাউল দুলাল সরকারের উপর শোক জ্ঞাপন করা হয়। বাউল আব্দুল মান্নানের সভাপতিত্বে সভায় করোনা কালীন সময়ে শিল্পীদের কি করনীয় এবং বাউল গানের সুস্হ পরিবেশ ফিরিয়ে আনতে আলোচনা করা হয় ।

সংগঠনটির কার্যক্রম আরো ত্বরান্বিত ও বেগবান করতে নতুন করে একটি কার্যকরী কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। উপস্থিত সকলের প্রস্তাবনায় সভাপতি পদে বাউল সুনীল কর্মকার, সাধারন সম্পাদক পদে লোকসংস্কৃতি সংগ্রাহক রেজাউল করিম আসলাম, সাংগঠনিক সম্পাদক পদে ঢোল বাদক রাজকুমার দাস সহ ১৭ সদস্যের একটি কার্যকরী কমিটি সর্বোসম্মতিক্রমে গৃহীত হয়।

কমিটির অনান্যরা হলেন সহ সভাপতি, দিল দেওয়ান বোস্তাম, বাউল মিলন সরকার, বাউল রফিক, সহ সাধারন সম্পাদক কাজল দেওয়ান, বাউল গোলাম রব্বানী, কোষাধ্যক্ষ বাউল জেসমিন সরকার, দপ্তর সম্পাদক বাউল রুমা সরকার, প্রচার সম্পাদক আব্দুল কাদির, আল মিজান, কার্যকরী সদস্য বাউল আব্দুল মান্নান, বাউল আহমদ আলী, বাউল আব্দুল মজিদ আকন্দ, বাউল মনির হোসেন।

 

Views: 30